Home / জাতীয় / অর্থনৈতিক বিনিয়োগে দেশে এক নম্বর ফরিদপুর : মোশাররফ

অর্থনৈতিক বিনিয়োগে দেশে এক নম্বর ফরিদপুর : মোশাররফ

নিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, অর্থনৈতিক বিনিয়োগে ফরিদপুর দেশে এক নম্বর জেলা।

ফরিদপুর-৩ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেছেন, ফরিদপুরের সদর আসন ১৯৭৩ সালের পর ২০০৮ সালে আওয়ামী লীগ পুনরুদ্ধার করেছে। আওয়ামী লীগ নির্বাচিত হওয়ার পর ফরিদপুরের ব্যাপক উন্নয়ন হয়েছে। ফরিদপুর বিনিয়োগ-সহায়ক একটি জেলা। ভবিষ্যতে ফরিদপুর বাংলাদেশে অন্যান্য অঞ্চলে উন্নয়নে অনুকরণীয় হবে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার ফরিদপুরের ঐতিহাসিক জনতা ব্যাংক মোড়ে যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শাখার উদ্যোগে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাছে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দিষ্ট একটি লক্ষ্যমাত্রা ধরে এগিয়ে যাচ্ছেন। এ লক্ষ্যে তিনি ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের আর ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে নিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

পৃথিবীর ইতিহাসে কোনো রাষ্ট্রনায়ক নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে রাষ্ট্র পরিচালনা করেননি।’ কিন্তু শেখ হাসিনা সে সাহস দেখিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহ্তেসাম হোসেন বাবর, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আবদুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাহিদ ব্যাপারি, সোহেল রেজা বিপ্লব, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরী ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম প্রমুখ।
এলজিআরডি মন্ত্রী বলেন, আওয়ামী লীগ পরপর দুবার ক্ষমতায় এসে জনগণের সেবা করছে। আপনাদের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

খন্দকার মোশাররফ হোসেন নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জনগণের ভালোবাসা আওয়ামী লীগের শক্তি। জনগণের ভালোবাসাকে কাজের মাধ্যমে শ্রদ্ধা করতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালী দল। ২০১৮ সালের শেষের দিকে যে নির্বাচন তাতে আপনারা পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনবেন। আওয়ামী লীগের সামনে দাঁড়ানোর শক্তি অন্য কারো নাই।

মন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর ঐতিহ্য অর্জন করে বিশ্বের বুকে বাংলাদেশকে অনন্য অবস্থানে নিয়ে গেছে। তিনি বলেন, সারা বিশ্বের ১৭০টি দেশের রাষ্ট্রনায়কের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততায় তিন নম্বর। এ গর্ব গোটা জাতির। সুশাসনের ক্ষেত্রে সারা বিশ্বে পঞ্চম। সারা বিশ্ব আওয়ামী লীগের প্রধানমন্ত্রীকে সম্মান দিচ্ছে।

সমাবেশ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: