Home / দেশজুড়ে / অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট দিনাজপুরে

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট দিনাজপুরে

দেশজুড়ে  ডেস্ক : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা গাড়ি ভাংচুর ও দুটি বাসে অগ্নিসংযোগ করার প্রতিবাদে দিনাজপুর মোটর মালিক ও শ্রমিক অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া ধর্মঘটের ফলে দিনাজপুর জেলার সঙ্গে সারাদেশের যান চলাচল বন্ধ রয়েছে। বাস চলাচল বন্ধ থাকায় দূরপাল্লার যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এলাকা জুড়ে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।  দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন

তিনি বলেন, হাবিপ্রবি’র শিক্ষার্থীরা অহেতুক প্রায় এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে। দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা ও ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে।  এ ধর্মঘট দিনাজপুর জেলার প্রতিটি সড়কে পালন করা হচ্ছে বলেও জানান তিনি।

বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে হাবিপ্রবি’র একটি বাস ক্যাম্পাসের দিকে আসার সময় তৃপ্তি পরিবহন নামে অপর একটি যাত্রীবাহী বাসের সঙ্গে হালকা ধাক্কা লাগে। এ সময় পরিবহন শ্রমিক ও হাবিপ্রবি শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার পর হাবিপ্রবি’র বাসটি মির্জাপুর বাস টার্মিনাল হয়ে ক্যাম্পাসের দিকে গেলে মোটর শ্রমিকেরা বাসে থাকা শিক্ষার্থীদের নামিয়ে মারধর করে। এতে ছয়জন শিক্ষার্থী আহত হন। আহতদের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনা হাবিপ্রবিতে ছড়িয়ে পড়লে উত্তেজিত শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়কে অবস্থান নিয়ে গাড়ি ভাংচুর এবং দুটি বাস ও একটি ট্রাকে অগ্নিসংযোগ করে। এ সময় ট্রাকটি আংশিক পোড়া গেলেও বাস দুটি সম্পূর্ণ পুড়ে যায়।  খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: