Home / বিনোদন / চলচ্চিত্র / অনন্ত’র সমালোচনা ছেড়ে বন্যার্তদের সহায়তা করি (ভিডিও সহ)

অনন্ত’র সমালোচনা ছেড়ে বন্যার্তদের সহায়তা করি (ভিডিও সহ)

হাসান মুরসালিন: বেশ কিছু দিন ধরেই লিখবো লিখবো করে লেখা হয় না, তাই আজ একটু সুযোগ পেয়ে শুরু করলাম। মাত্র কয়েকদিন হলো একটা ঘটনা নিয়ে দেশ বেশ সরগরম হয়েছে। আর সেই বিষয়টি হলো “হেলিকপ্টারে করে বন্যার্তদের ত্রান বিতরন”। কিন্তু আমি এই কথার কোন কুল কিনারা পাচ্ছি না। বন্যা দূর্গতদের জন্য ত্রান আর হেলিকপ্টার করে তা বিতরন করতে যাওয়া, এদুটোর মধ্যে সমস্যাটা কোথায়। এতো বেশ ভালো কাজ, কারন হেলিকপ্টারে করে যে ব্যক্তি ত্রান দিতে যান সে অবশ্যই আমার মত কয়েক প্যাকেট ত্রান দিবেন না। বন্যায় অসহায় আশানুরুপ সংখ্যক পরিবার তার সহায়তা পাবেন। আর হ্যা সেই সংখ্যক পরিবারই তার সাহায্য পেয়েছিলেন। উত্তরবঙ্গের কুড়িগ্রামে ২৪০০ পরিবারকে তিনি হেলিকপ্টারে ভ্রমন করেই ত্রান বিতরন করতে গিয়েছিলেন।

হেলিকপ্টারে ভ্রমন করে ত্রান বিতরন করতে যাওয়া ব্যক্তিটি আর কেউ নন, তিনি বাংলাদেশে সকলের পরিচিত জনপ্রিয় চলচিত্র অভিনেতা, পরিচালক, সমাজসেবক, সফল শিল্পপতি অনন্ত জলিল। যার নামের সাথে জড়িয়ে আছে অসংখ্য খেটে খাওয়া শ্রমিকের হাসি, কান্না, আনন্দ, দুঃখ। অনন্ত’র সফলতায় জড়িয়ে আছে ১৫০০০ শ্রমিকের পরিবারের অন্ন সংস্থান। বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার তাকে আটবার সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যাক্তি) সম্মান প্রদান করেন। চলচিত্রের অচলবস্থার সময় তিনি দর্শকদের বেশ কয়েকটি মানসম্মত চলচিত্র উপহার দেন। যার কারনে এদেশের সিনে দর্শকগন আবার হলমুখী হন।

আট আটবার সরকারের নিকট হতে সিআইপি সম্মান পাওয়া সফল শিল্পপতি নিজ ব্যবসার প্রয়োজনে ব্যক্তিগত হেলিকপ্টার সংগ্রহ করেননি। কিন্তু বন্যায় অসহায় পরিবারদের হাতে ত্রান পৌছে দিতে হেলিকপ্টার ভাড়া করে এবার তিনি মহা পাপ করে ফেলেছেন। আসলে অনন্ত’র এ কাজটি আমাদের অনেকের কাছেই গ্রহনযোগ্য হলেও কিছু মানুষের নিকট তা ব্যাথার কারন। আর তাদের নিকট আমার করজোড়ে প্রার্থনা আপনাদের যাদের সামর্থ্য রয়েছে তারাও অনন্ত জলিলের মত হেলিকপ্টারে করে না হলেও বন্যাদূর্গত পরিবারদের সামান্য সংখ্যক হলেও সহযোগিতা পৌছে দেন। এতে অনন্ত জলিল নয় বন্যায় আক্রান্ত অসহায় পরিবারের কয়েক বেলার কষ্ট লাগঘ সাথে তাদের খাদ্যের জোগান হবে। আর বাংলাদেশের অসংখ্য বিত্তবান ও শিল্পপতি রয়েছেন যারা চাইলেই অনন্ত জলিলের মত ছুটে যেতে পারেন বন্যায় আক্রান্ত পরিবারের কাছে কিছু সহযোগিতা নিয়ে। সেই আশাই আমাদের সকলের, সুতরাং সমলোচনার মুখ বন্ধ করে নেমে পরবো বন্যার্তদের নিকট সহযোগিতা হাত বাড়িয়ে।

অনন্ত জলিলের আরো নিউজ দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন……

বাস্তব নায়ক অনন্ত জলিল, অনন্ত একটায় এদেশে

অনন্ত জলিলের ত্রান বিতরনের ভিডিওটি দেখে নিতে পারেন।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: