Home / জাতীয় / অতিরিক্ত অভিবাসন ফি নিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি

অতিরিক্ত অভিবাসন ফি নিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি

নিউজ ডেস্ক: প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে যেতে এখন একজন বাংলাদেশিকে এক লাখ ৬০ হাজার টাকা অভিবাসন ফি দিতে হবে বলে জানিয়েছেন। এর চেয়ে বেশি অর্থ কোনো এজেন্সি নিলে তার বিরুদ্ধে মন্ত্রণালয়ে অভিযোগ করার পরামর্শও দিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর নিউ ইস্কাটনে বায়রা সচিবালয়ে মালয়েশিয়া শ্রমবাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সদস্যদের সম্পৃক্ত করার লক্ষ্যে ‘বায়রা ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’-এর উদ্বোধন করে মন্ত্রী এসব কথা বলেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘এক লাখ ৬০ হাজার টাকা আমরা নির্ধারণ করে দিয়েছি। এর থেকে যদি বেশি হয়, তাহলে আমাদের কাছে যদি কোনো রকমের কমপ্লেইন আসে, উপযুক্ত ব্যবস্থা নেব। যাঁরা বিদেশে যাবেন, তাঁদের প্রতি আমার আহ্বান থাকবে, আপনারা বেশি টাকা দিয়ে যাবেন না। আপনারা নির্দিষ্ট ফি দিয়েই যাবেন। কত ফি আসে আপনারা আমাদের থেকে জেনে নেবেন।’

ওয়ান স্টপ সার্ভিস সেবা চালু করাকে সময় উপযোগী একটি পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, এই সার্ভিস সেন্টারের ফলে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে যেতে আর কাউকে কোনো রকম সমস্যায় পড়তে হবে না। তিনি বলেন, প্রবাসী কর্মীদের পাঠানো অর্থ দেশের অর্থনীতিতে সরাসরি অবদান রাখে। ২০১৭ সালে ১০ লাখের বেশি জনশক্তি বিদেশে রফতানি করা হয়েছে দাবি করে মন্ত্রী আরো বলেন, সামনের বছরগুলোতে বিশ্বমানের কর্মী তৈরি করে এর সংখ্যা আরো বাড়ানো হবে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: