Home / জাতীয় / ৫ ঘণ্টা পর সচল বিমানবন্দর সড়ক

৫ ঘণ্টা পর সচল বিমানবন্দর সড়ক

নিউজ ডেস্ক : বকেয়া বেতন পরিশোধ, ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে রাজধানীর উত্তরায় পোশাক শ্রমিকদের ডাকা সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রায় পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর সোমবার বিকেল ৩টার দিকে ওই রুটে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সোমবার দুপুরের দিকে বিমানবন্দরের সামনের সড়কে একটি বাসে শ্রমিকরা আগুন ধরিয়ে দেন। ঢাকার প্রবেশমুখ বিমানবন্দর সড়কে পোশাক শ্রমিকদের দ্বিতীয়দিনের বিক্ষোভের কারণে ওই পথে বন্ধ হয়ে গেছে যান চলাচল।

রাস্তা অবরোধের পর শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন পোশাক শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

পরে পুলিশ বিমানবন্দরের সামনে থেকে উত্তরার জসিমউদ্দিন ক্রসিং পর্যন্ত রাস্তায় অবস্থান নিয়ে থাকা শ্রমিকদের সরিয়ে দিলে দুপুর ৩টা ২০ মিনিট থেকে যান চলা শুরু হয় বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান।

এর আগে গতকাল রবিবার উত্তরার আজমপুর থেকে জসিমউদ্দিন সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকরা। মালিকপক্ষের আশ্বাসে ওই দিনের মতো অবরোধ তুলে নেওয়া হয়। তবে তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় সোমবার সকাল থেকে আবারো সড়ক অবরোধ করা হয়।

Print Friendly, PDF & Email

Check Also

পুলিশের বিরুদ্ধে এখনো উঠছে অভিযোগ

নিউজ ডেস্ক :  দুপুর ২টার দিকে রাজধানীর মতিঝিল এলাকায় দেখা গেল পুলিশের নির্ধারিত বাস স্টপেজে …