Home / বিজ্ঞান-প্রযুক্তি / নানাবিধ সুযোগ-সুবিধা নিয়ে চালু হলো সুপার স্মার্ট কার্ড

নানাবিধ সুযোগ-সুবিধা নিয়ে চালু হলো সুপার স্মার্ট কার্ড

প্রযুক্তির নিউজ :  চিকিৎসা, ভ্রমণ, থাকা-খাওয়াসহ নানাবিধ সুযোগ-সুবিধা নিয়ে চালু করা হলো সুপার স্মার্ট কার্ড।

কার্ডটির উদ্বোধন করলেন ভারতের বিভিন্ন হাসপাতাল থেকে আসা কয়েকজন প্রতিনিধি ও বিশেষজ্ঞ ডাক্তার। জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সুপার স্মার্ট কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের জেনেসিস হাপাতালের প্রতিনিধি ডা. পুর্ণেন্দু রায় বলেন, ভারতে চিকিৎসার জন্য গিয়ে আর যেন কোনো বাংলাদেশের নাগরিককে প্রতারিত হতে না হয় সে জন্যই সুপার স্মার্ট কার্ডের মাধ্যমে প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে। সকল ক্ষেত্রেই নির্দিষ্ট পরিমাণ ছাড়-ও দেওয়ার কথা জানান এই বিশেষজ্ঞ ডাক্তার।

অনুষ্ঠানে হায়দরাবাদের যাশোদা হাসপাতালের প্রতিনিধি রানা ভট্টাচার্জ, চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতলের প্রতিনিধি কাজী গিয়াস উদ্দিন, কেরালার মাহার আয়ুর্বেদিক এর প্রতিনিধি অনিতা রায়, মার্সি হাপাতালের সুমিত ব্যানার্জি, জিডি হাসপাতাল অ্যান্ড ডায়বেটিক সেন্টারের প্রতিনিধি কল্যাণ রায় উপস্থিত ছিলেন।

প্রাথমিক অবস্থায় ভারতের বিভিন্ন প্রদেশের দুই শ’টির বেশি হাসপাতাল, হোটেল-রেস্টুরেন্ট, ট্রান্সপোর্টসহ বিভিন্ন শপিং মলে এই সুপার স্মার্ট কার্ডটি ব্যবহার করে সুবিধা গ্রহণ করা যাবে বলে জানান সুপার স্মার্ট কার্ডের প্রতিনিধি অনির্বাণ দত্ত। তিনি আরো জানান, পর্যায়ক্রমে ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশে এই কার্ডের সেবা চালু করা হবে।

বাংলাদেশের ৬৪টি জেলায় খুব শিগগিরই সুপার স্মার্ট কার্ডের তথ্যকেন্দ্র খোলার মাধ্যমে সেবার মান আরো বৃদ্ধি করার পরিকল্পনার কথাও তুলে ধরেন অনির্বাণ দত্ত।

Print Friendly, PDF & Email

Check Also

ভারতে ৯১ শতাংশ নকল সফটওয়্যার

ডিজিটাল ডেস্ক: ভারত থেকে কেনা ৯১ শতাংশ ব্যক্তিগত কম্পিউটারেই রয়েছে নকল সফটওয়্যার। ভারত ছাড়াও সেই …