Home / অর্থনীতি / মুনাফা কমেছে ট্রাস্ট ব্যাংকের

মুনাফা কমেছে ট্রাস্ট ব্যাংকের

নিউজ ডেস্ক :  পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্রাস্ট ব্যাংকের শেয়ারপ্রতি মুনাফা চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৮ সালের জুলাই-সেপ্টেম্বর) আগের বছরের তুলনায় মুনাফা কমেছে। ৯ মাসের (২০১৮ সালের জানুয়ারি-সেপ্টেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে।

চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ৩৩ পয়সা। আর জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ১ টাকা ৩৭ পয়সা।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, চলতি হিসাব বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭১ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ৪ পয়সা।

চলতি হিসাব বছরের জানুয়ারি-সেপ্টেম্বর এই ৯ মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৩ টাকা ১৬ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় কমেছে। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ২৪ পয়সা, যা ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর শেষে ছিল ২২ টাকা ৪১ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ২১ টাকা ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৯ পয়সা।

Print Friendly, PDF & Email

Check Also

২১শ’ কোটি টাকার বন্ড অনুমোদন

নিউজ ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার ব্যাংকের ২১শ’ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ …