Home / আইন-আদালত / আদেশ অমান্য করায় সাতক্ষীরার সাবেক ডিসিসহ ৩ জনের জেল

আদেশ অমান্য করায় সাতক্ষীরার সাবেক ডিসিসহ ৩ জনের জেল

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক (ডিসি) আবুল কাসেম মো. মহিউদ্দিনসহ তিনজনকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডিত অন্য দুজন হলেন আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুষমা সুলতানা ও উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেন।

মঙ্গলবার সাতক্ষীরার আশাশুনি আমলি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ রায় দেন।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান জানান, ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন আদালত। এ নির্দেশ অমান্য করে সেই সময়ের জেলা প্রশাসক, আশাশুনি উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা ও ইউএনও মিলে ওই জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন।

তিনি জানান, দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার তাদের তিনজনকে তিন মাস করে কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে তাদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। এ আদেশ লংঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানান আদালত।

জানা গেছে, ২০১৬ সালের ২৬ জুলাই থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরা জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে কর্মরত। অপরদিকে আশাশুনির সাবেক ইউএনও সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসেবে কর্মরত।

Print Friendly, PDF & Email

Check Also

ড. কামাল হোসেনরা সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত : আইনমন্ত্রী

আইন-আদালত ডেস্ক: আইনমন্ত্রী  বলেছেন, ড. কামাল হোসেনরা যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে সরকার পতনের অপচেষ্টায় লিপ্ত। এর …